মনিপুর স্কুলের অধ্যক্ষের দায়িত্ব পালন করতে পারবেন না ফরহাদ!

রাজধানীর মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না ফরহাদ হোসেন। তাকে দায়িত্ব পালনের সুযোগ দিয়ে হাইকোর্টের সিদ্ধান্ত স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত। আদেশের বিষয়টি কোর্ট নিউজ ২৪ কে নিশ্চিত করেন আইনজীবী মো. বেলাল হোসেন সাইদ।

রোববার (১৩ নভেম্বর) আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বারজজ আদালত এই আদেশ দেন।আদালতে এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। ফরহাদ হোসেনের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

এর আগে চলতি বছরের ২৮ সেপ্টেম্বর মনিপুর স্কুল অ্যান্ড কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দিতে চিঠি দেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান। পরে ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া অধ্যক্ষ ফরহাদ হোসেন।ওই রিটের প্রেক্ষিতে গত ১৩ অক্টোবর চিঠির কার্যকারিতা ৬ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এরপর রাষ্ট্রপক্ষ আপিল করলে চেম্বারজজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন।

গত ২৮ সেপ্টেম্বর বোর্ডের ওই চিঠিতে বলা হয়, ষাট বছর পূর্ণ হওয়ায় ফরহাদ হোসেনের চাকরির মেয়াদ শেষ হয় ২০২০ সালের ২ জুলাই। পরে তাকে গভর্নিং বডি চুক্তি ভিত্তিক নিয়োগ দেয়।তবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের নিযুক্ত তদন্ত কর্মকর্তা ওই নিয়োগ বিধিসম্মত হয়নি মর্মে প্রতিবেদন দেন। ওই প্রতিবেদন আমলে নিয়ে সেখানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দিতে চিটি দেওয়া হয়।

scroll to top