আজ থেকে অধস্তন আদালত চলবে সাড়ে ৮টা থেকে আড়াইটা পর্যন্ত!

বিদ্যুৎ সাশ্রয়ে দেশের অধস্তন আদালতের কার্যক্রমের নতুন সময় নির্ধারণ করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

নতুন সময়সূচি অনুযায়ী- সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলবে আদালতের কার্যক্রম। আগামী ২৫ আগস্ট থেকে এ সময়সূচি কার্যকর হবে।মঙ্গলবার (২৩ আগস্ট) সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, আগামী ২৫ আগস্ট অধস্তন আদালতের অফিস ও বিচারিক কার্যক্রম সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল সাড়ে ৮টা থেকে আড়াইটা পর্যন্ত চলবে। মাঝে দুপুর ১২টা ৪৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সময়সূচি অনুযায়ী অধস্তন আদালতের কার্যক্রম চলবে।এদিকে, মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে ফুল কোর্ট সভা হয়। প্রধান বিচারপতিসহ আপিল ও হাইকোর্ট বিভাগের সব বিচারপতি এতে অংশ নেন।

পরে সুপ্রিম কোর্ট প্রশাসন বিজ্ঞপ্তিতে জানায়, সুপ্রিম কোর্টের অফিসিয়াল সময় সকাল ৯টার পরিবর্তে সকাল ৮টায় থেকে শুরু হয়ে চলবে বিকেল ৩টা পর্যন্ত। হাইকোর্ট বিভাগের বিচারিককাজ সকাল সাড়ে ৯টায় শুরু হবে চলবে বিকেল পৌনে ৩টা পর্যন্ত। মাঝে পৌনে ১২টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত বিরতি থাকবে। যেটি আগে সকাল সাড়ে ১০টায় শুরু হতো।সোমবার (২২ আগস্ট) বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের সময়সূচি নিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

scroll to top