ডেসটিনির দিদারুলের জামিন নিয়ে হাইকোর্টের বিভক্ত আদেশ!

মানি লন্ডারিং মামলায় ডেসটিনি গ্রুপের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অব.) দিদারুল আলমের জামিন প্রশ্নে বিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (৭ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।আদালতের জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সারোয়ার হোসেন। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আসিফ হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

পরে আমিন উদ্দিন মানিক জানান, বিচারিক আদালতে জামিন খারিজের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছিলেন দিদারুল আলম। রোববার শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারপতি তাকে জামিন দিলেও বেঞ্চের অপর বিচারপতি তার আবেদন খারিজ করেছেন। এখন বিষয়টি নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতি বরাবর পাঠানো হবে। প্রধান বিচারপতি জামিন আবেদন শুনানির জন্য নতুন বেঞ্চ নির্ধারণ করে দিবেন।ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ও ডেসটিনি ট্রি প্ল্যানটেশনের বিরুদ্ধে আর্থিক অর্থবছর ২০০৯-২০১০ থেকে ২০১৩ সালের ৩১ মার্চ পর্যন্ত অর্থ স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অভিযোগ তোলে দুদক। পরে ২২ জনকে আসামি করে ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় মামলা দায়ের করে দুদক। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। এর আগে ২০১২ সালের ২০ অক্টোবর দিদারুল আলমকে গ্রেফতার করা হয়। সেই থেকে তিনি কারাবন্দি।

scroll to top