মামলার নথি থেকে চেক চুরি, তিনজনের বিরুদ্ধে মামলা!

চট্টগ্রামের আদালতে একটি মামলার নথি থেকে এক কোটি ৪০ লাখ টাকার চেক চুরির ঘটনায় তিনজনের বিরুদ্ধে নগরের কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) মহানগর দায়রা জজ আদালতের নাজির মোহাম্মদ ইসমাইল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।মামলার আসামিরা হলেন মোহাম্মদ ইদ্রিস আলী (৫৬), মো. এনামুল হক (৪২) ও জিকু দাশ (৩০)। তাদের মধ্যে ইদ্রিস ওই চেকের মামলার আসামি, এনামুল আইনজীবীর সহকারী এবং জিকু আদালতপাড়ায় দালাল হিসেবে পরিচিত।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালে সাবিত্রী বণিক নামে এক নারী ইদ্রিসকে আসামি করে একটি চেক ডিজঅনার মামলা করেন। মামলাটি বিচারাধীন অবস্থায় ২০১৯ সালে ৮ জুলাইয়ে যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালত থেকে চেক চুরির করে অভিযুক্তরা। চেকটির মূল্য ছিল এক কোটি ৪০ লাখ টাকা। এ ঘটনায় এরই মধ্যে ওই আদালতের বেঞ্চ সহকারী এস এম মাসুদ হাসান ও অফিস সহায়ক তপন কান্তি দের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন কোর্ট নিউজ টোয়েন্টিফোরকে বলেন,‘২০১৯ সালে আদালতে মামলার নথি থেকে চেক চুরির ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মহানগর দায়রা জজ আদালতের নাজির মোহাম্মদ ইসমাইল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।’

এদিকে, গত ৯ সেপ্টেম্বর একই আদালত থেকে প্রায় ২৮ কোটি টাকা মূল্যের আরও একটি চেক চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় অভিযুক্ত আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করেছেন জেলা আইনজীবী সমিতি।

scroll to top