ড.এম.শাহ আলম এর মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলএল.এম এসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি!

আইনের আলোকবর্তিকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ডিন ও চেয়ারম্যান, আইন কমিশনের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও দেশবরেণ্য শিক্ষক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড.এম শাহ আলম স্যারের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়‌ আইন বিভাগের সাবেক শিক্ষার্থী, এলএল.এম এসোসিয়েশনের সকল নেতৃবৃন্দ ও সদস্যগণ কর্তৃক মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে কোরআন খতম,দোয়া-মিলাদ-মোনাজাত ও পুষ্পস্তবক অর্পণ এ অংশগ্রহণ করেন।

অদ্য বাদ আসর পরবর্তী এ অনুষ্ঠানে সকলের প্রিয় শিক্ষকের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ,দোয়া ও মোনাজাতে অংশগ্রহণ করতে হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আইন বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন এলএল.এম এসোসিয়েশনের বর্তমান সভাপতি ব্যারিস্টার সৈয়দ তাজরুল হোসেন ও সেক্রেটারি ব্যারিস্টার হেলাল চৌধুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত হন।

এছাড়াও উক্ত দোয়া ও মোনাজাত পরবর্তী পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। উক্ত আয়োজনে আইন বিভাগের সাবেক শিক্ষার্থী সহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলএল.এম অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জিয়াউল হক জিয়া ছাড়াও বর্তমান কমিটির জয়েন সেক্রেটারি মোহাম্মদ আনোয়ার হোসেন, অর্গানাইজিং সেক্রেটারি জোবাইদা গুলশান আরা জিমি, সম্পাদকীয় মন্ডলীর সদস্য ইনসান আলী রাজু, অ্যাসিস্ট্যান্ট অ্যাটর্নি জেনারেল মির্জা মোহাম্মদ শোয়েব মুহিত সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে অত্র সংগঠনের বর্তমান সেক্রেটারি ব্যারিস্টার হেলাল চৌধুরী বলেন,”চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের বাতিঘর সার্বজনীন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব আমাদের পিতৃতুল্য শিক্ষক ড.প্রফেসর শাহ আলম স্যারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার আত্মার মাগফেরাত কামনা করছি। তিনি ছিলেন একজন মানবিক মানুষ ও সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগ তার আলোয় আলোকিত হয়েছে, আমরা তার দেখানো সেই আলোর পথের অভিযাত্রী। আজ আমরা যতটুকুই হতে পড়েছি,তার সিংহভাগ কৃতিত্বই তার প্রেরণা।”

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত অত্র সংগঠনের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি,ল অফ এভিডেন্স এর লেখক ও অ্যাপিলেট ডিভিশনের আইনজীবী এডভোকেট জিয়াউল হক জিয়া বলেন, আমরা ড.শাহ আলম স্যারের ছাত্র…এটাই আমাদের পরিচয় ও অহংকার। তার মতো আন্তর্জাতিক আইনজ্ঞ ও দার্শনিক শিক্ষকের এর শূন্যতা কোনভাবেই পূরণ হবার নয়। আইনের আলোকবর্তিকা হিসেবে তার আদর্শই আজন্ম আমাদের পথ দেখাবে।

scroll to top