দুদকের মামলায় স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে !

চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা দুদকের মামলায় স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের সাবেক ম্যানেজিং ডিরেক্টর (এমডি) মামুন-উর-রশিদকে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ আদেশ দেন।এর আগে মামুন-উর-রশিদ আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। অন্যদিকে দুদকের পক্ষে মীর আহাম্মদ আলী সালাম জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০২১ সালের ৪ ফেব্রুয়ারি দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ মামলা করেন। মামলায় স্ট্যান্ডার্ড ব্যাংকের কর্মকর্তাসহ ৮ জনকে আসামি করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- সচেতন সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক জেসমিন রশিদ, সভাপতি হাসনা হেনা, সাধারণ সম্পাদক নাছরিন আক্তার, স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রগতি সরণি শাখার সাবেক ম্যানেজার শোয়াইব মাহমুদ তুহিন, এক্সিকিউটিভ অফিসার শেখ মোহাম্মদ মুনসুরুল করিম, স্ট্যান্ডার্ড ব্যাংকের অ্যাডিশনাল এমডি মো. তারিকুল আজম ও সাবেক ভাইস প্রেসিডেন্ট মো. আমিনুল ইসলাম।মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে কথিত ক্ষুদ্রঋণ বিতরণকারী (এনজিও) প্রতিষ্ঠানের অনুকূলে এসওডি ঋণের নামে ৪ কোটি টাকা প্রদান করে। পরে কোনো ক্ষুদ্রঋণ বিতরণ না করে ঋণের অর্থ মানিলন্ডারিংয়ের মাধ্যমে আত্মসাৎ করেন।

scroll to top