আদালতের আদেশ অমান্য করে স্টেইটম্যান্ট না দেওয়ায় এবি ব্যাংকের দুই কর্মকর্তা বরখাস্ত

উচ্চ আদালতের আদেশ না মেনে ব্যাংকের এভিপি কে এম আমিনুল ইসলাম ও সাতক্ষীরা ব্র্যাঞ্চের ম্যানেজার মো. সহিদুজ্জামান কে বরখাস্ত করলো ব্যাংক কর্তৃপক্ষ। এবি ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করায় এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করেছেন। শুধু তাই নয়, তাদের দুজনের বরখাস্ত করার বিষয়টি সার্কুলারের মাধ্যমে এবি ব্যাংকের প্রত্যেক ব্রাঞ্চ ম্যানেজারকে জানিয়ে দেওয়া হয়েছে, যেন আর কেউ এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না করেন। সার্কুলারে কোনো গ্রাহক চাইলে ব্যাংক স্টেটমেন্ট দেওয়ার কথাও বলা হয়েছে।

এর আগে গত ৫ জুন হাইকোর্ট এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালকে উদ্দেশ করে বলেছিলেন, আপনার অফিসারদের শেখান কীভাবে গ্রাহকদের স্যার বলতে হয়। গ্রাহকরা যেকোনো প্রতিষ্ঠানের প্রাণ। একজন লুঙ্গি পরা গ্রাহককেও স্যার বলতে হবে। বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

ওইদিন শুনানির শুরুতে আদালতের আদেশের পরও সাতক্ষীরার ব্যবসায়ী সফিউর রহমানকে ঋণ সংক্রান্ত ব্যাংক স্টেটমেন্ট না দেওয়ার ঘটনায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন এবি ব্যাংকের ওই দুই কর্মকর্তা। এ সময় আদালতে এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল নিজেও উপস্থিত ছিলেন।

scroll to top