সীতাকুণ্ডে বিস্ফোরণে হতাহতদের ৫০ লাখ টাকা করে দিতে আইনি নোটিশ!

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণ-অগ্নিকাণ্ডে নিহত ও আহত প্রত্যেককে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে বিএম কন্টেইনার ডিপো কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট ১৪ জনকে লিগ্যাল (আইনি) নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (৮ জুন) সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান, জামিউল হক ফয়সাল ও গাজী ফরহাদ রেজা এই লিগ্যাল নোটিশ পাঠান। সিসিবি ফাউন্ডেশন ও লিগ্যাল ভয়েস ফাউন্ডেশনের পক্ষে এই নোটিশ পাঠানো হয়।লিগ্যাল নোটিশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, জ্বালানি মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং পরিবেশ ও শ্রম মন্ত্রণালয়ের সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি), সীতাকুণ্ড থানার নির্বাহী কর্মকর্তা (ওসি) ও বিএম কন্টেইনার ডিপো কর্তৃপক্ষসহ ১৪ জনকে বিবাদী করা হয়েছে।

নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে জনসম্মুখে প্রতিশ্রুতি দিতে বলা হয়েছে। একইসঙ্গে দায়ীদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত ও আইনগত প্রক্রিয়ায় কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে।অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে হাইকোর্টে রিট পিটিশন করা হবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

scroll to top