একদিনের জন্য খুলবে সুপ্রিম কোর্টের ৩৮ বেঞ্চ!

চলমান ‘বিধি-নিষেধ’শিথিলের প্রথম দিন বৃহস্পতিবার (১৫ জুলাই) হাইকোর্টে ভার্চ্যুয়ালি বিচার কাজ পরিচালানা করতে ৩৮ বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। প্রধান বিচারপতির আদেশ আজ বুধবার (১৪ জুলাই) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এতে বলা হয়, শারীরিক উপস্থিতি ব্যতিরকে শুধু আগামী ১৫ জুলাই সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সোয়া চারটা পর্যন্ত ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচার কাজ পরিচালনার জন্য বেঞ্চসমূহ গঠন করা হলো।‘বিধি নিষেধের’ মধ্যে বুধবার পর্যন্ত হাইকোর্টে ভার্চ্যুয়ালি তিনটি একক বেঞ্চ এবং আপিল বিভাগে বিচার কার্যক্রম চলমান রয়েছে।

আগামী ১৮ জুলাই থেকে সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি। অবকাশকালীন সময়ে বিচারকাজ পরিচালনার জন্য আগেই ৪টি বেঞ্চ করে দিয়েছেন প্রধান বিচারপতি।এই চার বেঞ্চের দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিমকে অতীব জরুরি সকল প্রকার রিট মোশন ও দেওয়ানি মোশন বেঞ্চের দায়িত্ব, বিচারপতি জে বি এম হাসানকে অতীব জরুরি সকল প্রকার ফৌজদারি মোশনের দায়িত্ব, বিচারপতি মো. আশরাফুল কামালকেও ফৌজদারি মোশনের দায়িত্ব ও বিচারপতি কে এম কামরুল কাদেরকে কোম্পানি বেঞ্চের দায়িত্ব দেওয়া হয়েছে!

scroll to top