শপথ নিলেন আপিল বিভাগের তিন বিচারপতি!

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া তিন বিচারপতি শপথ নিয়েছেন। তারা হলেন—বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল ৪টা ১৫ মিনিটে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথবাক্য পাঠ করান।শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মোহাম্মদ গোলাম রাব্বানী। এসময় আপিল ও হাইকোর্টের বিচারপতি, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও সুপ্রিম কোর্ট বার সভাপতি মোমতাজ উদ্দিন ফকির উপস্থিত ছিলেন।

এর আগে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তিনজনকে বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার রাষ্ট্রপতির নির্দেশক্রমে তাদের নিয়োগ দিয়ে আইন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি হাইকোর্ট বিভাগের কর্মরত তিনজন বিচারককে তাদের শপথ গ্রহণের তারিখ থেকে আপিল বিভাগে বিচারক হিসেবে নিয়োগ করেছেন।প্রধান বিচারপতিসহ আপিল বিভাগে বর্তমানে ছয়জন বিচারপতি রয়েছেন। নতুন তিনজন বিচারপতি নিয়োগের মাধ্যমে আপিল বিভাগে বিচারপতির সংখ্যা দাঁড়াল নয়জনে।

scroll to top