সীতাকুণ্ডে ২ ভাইকে পিটিয়ে হত্যা: ৪ জনের যাবজ্জীবন!

চট্টগ্রামের সীতাকুণ্ডের বার আউলিয়া এলাকায় জোড়া খুনের মামলায় চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আবুল কালাম আজাদ, ফারুক মিয়া, বাদশা আলম ও মো. সেকান্দর। তারা সবাই বার আউলিয়া এলাকার বাসিন্দা।মঙ্গলবার (৩১ মে) দুপুরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্তের আদালত এ রায় দেন।

মামলা সূত্রে জানা গেছে, পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারের জেরে বার আউলিয়া এলাকার একটি কারখানার ভেতরে নিয়ে মোহাম্মদ হারুন ও তার ফুপাতো ভাই জাহেদুল আলমকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত হারুনের বাবা মোহাম্মদ আলী বাদী হয়ে সীতাকুণ্ড থানায় হত্যা মামলা করেন।তদন্ত শেষে ২০০৮ সালের ১৮ সেপ্টেম্বর চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। এ মামলায় আদালতে ১৭ জন সাক্ষ্য দেন। বিচারপ্রক্রিয়া শেষে মঙ্গলবার বিচারক রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন চট্টগ্রাম মহানগরের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) লোকমান হোসেন চৌধুরী।তিনি কোর্ট নিউজ টোয়েন্টিফোরকে বলেন,‘রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।’

scroll to top