বন্দি’ মাকে হাজির করতে ওসিকে নির্দেশ, বড় ছেলের বিরুদ্ধে রুল!

চার সন্তানের মা আছিয়া আক্তার। থাকেন বড় ছেলের কাছে। তবে অন্য সন্তানদের দাবি, তাদের মাকে বড় ছেলে আটকে রেখেছেন এবং মায়ের সঙ্গে দেখা করার সুযোগ দিচ্ছেন না। আছিয়া আক্তারকে কেন আটকে রাখা হয়েছে, তা জানতে চেয়ে গত ১৪ সেপ্টেম্বর রুল জারি করেছিলেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে সঙ্গে নিয়ে বড় ছেলে রবিউল মোর্শেদ মিলনকে ২৬ সেপ্টেম্বর হাইকোর্টে সশরীরে উপস্থিত হওয়ার নির্দেশ এবং মাকে আটকে রাখার ব্যাখ্যা দিতে বলা হয়েছিল।

আদেশের কপি হাতে পাওয়ার পরও রোববার (২৬ সেপ্টেম্বর) নির্ধারিত দিনে বৃদ্ধা মাকে নিয়ে আদালতে উপস্থিত না হওয়ায় বড় ছেলের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।রুলে রবিউল মোর্শেদ মিলনের বিরুদ্ধে কেন আদালত অবমানার অভিযোগ আনা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। পাশাপাশি রাজধানীর মিরপুরের আরামবাগে বড় ছেলের বাসায় গৃহবন্দি বৃদ্ধা আছিয়া আক্তারকে আদালতে উপস্থিত করতে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে। পল্লবী থানার ওসিকে আগামী ২০ অক্টোবর বেলা সাড়ে ১১টায় ওই বৃদ্ধা মাকে আদালতে হাজির করতে বলা হয়েছে।

আদেশের বিষয়টি কোর্ট নিউজ টোয়েন্টিফোর কে নিশ্চিত করেন রিট আবেদনকারীদের আইনজীবী ব্যারিস্টার তৌফিক ইমাম।মাকে আটকে রাখার ঘটনায় প্রতিকার ও দেখাভালের জন্য অনুমতি দেওয়ার নির্দেশনা চেয়ে এক ভাই ও দুই বোনের করা রিট আবেদনের শুনানি নিয়ে রোববার (২৬ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে ছোট ভাই রাফসান মোর্শেদ ও পারভীন আক্তারসহ দুই বোনের করা আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তৌফিক ইমাম (টিপু)। শুনানিতে তাকে সহায়তা করেন ব্যারিস্টার গালিব। এসময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল (এম আর) চৌধুরী।

scroll to top